July 10, 2020, 8:07 pm

নোটিশ
সাইটের মান উন্নয়নের কাজ চলছে। কিছুটা সময় দিয়ে সহযোগীতা করবেন। ধন্যবাদ
শিরোনাম
ঘাটাইলের এমপি আতাউর রহমান খান অসুস্থ, হেলিকপ্টারে ঢাকায় পাঠানো হয়েছে লহ্মিন্দর ও সাগরদিঘী ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি ঘাটাইলে জমি নিয়ে বিরোধে বাড়ীঘরে হামলা, লুটপাট, নিহত ১ (ভিডিওসহ) ঘাটাইলে গুডনেইবারস বাংলাদেশ সিডিপির উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ ঘাটাইলের গারোবাজারে পুলিশ ফাঁড়ির দাবীতে ব্যবসায়ী এবং এলাকাবাসীর মানববন্ধন ঘাটাইলে বিদ্যুৎ অফিসের কেউ মুখ খুলছে না; তবে কার ভুলে প্রাণ গেল হায়দারের? ঘাটাইলে রসুলপুর ইউনিয়ন মতিউর রহমান স্মৃতি সংসদের কমিটি গঠন ঘাটাইলে ২৬ গ্রাম পুলিশ পেলো বাইসাইকেল বাংলাদেশ অনলাইন বঙ্গবন্ধু এক্য পরিষদ দিঘলকান্দি ইউনিয়ন শাখা কমিটির অনুমোদন ঘাটাইলের সংগ্রামপুরে অর্থাভাবে বিনা চিকিৎসায় মৃত্যুর সাথে সংগ্রাম করছে বৃদ্ধ নুরু মিয়া

ঘাটাইলে শিশু আব্দুল্লাহকে জন্ম দিয়ে পাগলী হলো মা; তবে বাবা হয়নি কেউ (ভিডিওসহ)

ঘাটাইলে শিশু আব্দুল্লাহকে জন্ম দিয়ে পাগলী হলো মা; তবে বাবা হয়নি কেউ (ভিডিওসহ)

মানসিক বিকারগ্রস্থ পঁচিশোর্ধ যুবতী মা হলেন ঠিকই। সন্তানের বাবা কে? কোথা থেকে আসলো এ পাগলী? এ প্রশ্ন এখন ঘোরপাক খাচ্ছে ঘাটাইলের সংগ্রামপুর ইউনিয়নের বোয়ালীহাটবাড়ি এলাকায়। তবে পরিচয়হীন এ অসহায় পাগলীর প্রসব কালে স্থানীয়রা মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন।

ভিডিও লিংকঃ এখানে ক্লিক করুন

স্থানীয় ষাটোর্ধ বৃদ্ধ আব্দুল্লাহ জানান, পাগলীটাকে এর আগে কখনো দেখি নাই। ৪/৫ দিন ধরে বোয়ালী হাটবাড়ি বাজারে ঘোরাঘুরি করতে দেখি। শনিবার দিবাগত রাত ৮টায় ওই যুবতী প্রসব ব্যথায় ছটফট করলে বিষয়টি আচ করতে পেরে ওই গ্রামের দাইয়ী সাজাহানের স্ত্রী মধ্য বয়সী নারী সাজেদাকে ডেকে আনা হয়। ওই নারী শান্তিপূর্ণ প্রসব ঘটায়। বোয়ালী হাটবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বারান্দায় জন্ম হয় এক ছেলে শিশু। সাজেদা সারারাত পাহাড়ায় তার পাশে থাকেন। পরে ওই বৃদ্ধ আব্দুল্লাহ ইসলাম ধর্মীয় রীতি নীতি পালন করে তার নামের সাথে মিল রেখে শিশুটির নাম রাখেন আব্দুল্লাহ।

সকাল বেলায় খবর পেয়ে স্থানীয়রাসহ ওই ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রহিম মিয়া ও সমাজবাসী এগিয়ে আসে। পাগলীকে মহানুবতা দিয়ে তাকে নিরাপদ রাখার জন্য ওই স্কুলের একটি কক্ষে আশ্রয় করিয়ে দিয়ে খাবার দাবার দিয়ে সুস্থ করে তোলে। খবর পেয়ে সাংবাদিকরাও ঘটনাস্থলে যায়। কিন্তু ওই পাগলীর পরিচয় কি? এ শিশুর পিতৃ পরিচয় কি? তা বলতে পারেনি কেউ। ওই নারী মানসিক বিকার গ্রস্থ্য হলেও তার ভাষা অনেকটাই কুমিল্লা বা চাঁদপুরের ভাষার মতো। ঘাটাইল মিডিয়ার ডেস্ক রিপোর্টার তার ঠিকানা জানার চেষ্টা করলে তার গ্রাম কয়ারগাছী ,কোটচাদপুর উপজেলা ও নাম ছালমা ও রেজাউল সেলিনা এ নামগুলো বলছে।

এ বিষয়ে ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার ঘাটাইল মিডিয়াকে বলেন, বিষয়টি শোনার পর শিশুটির জন্য শিশু খাদ্য ও পাগলীর জন্য শাড়ি কাপড় ও প্রয়োজনীয় সকল কিছু নিয়ে ঘটনাস্থলে যাই। নবাগত শিশু ও তার মায়ের খাদ্য ও চিকিৎসাসহ সবকিছু উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরবরাহ করা হবে বলেও জানিয়েছি। এলাকাবাসীর কাছে জানতে পারি পাগলীকে ৪/৫ দিন আগেই তারা প্রথম দেখেন। এর আগে কোথায় ছিলো তা জানা যায়নি। পরে বাচ্চাসহ পাগলীকে এলাকাবাসির হেফাজতে দিয়ে এসেছি। এবং যে মহিলাটি দাইয়ী হিসেবে কাজ করেছে জানতে পারলাম সেই বৃদ্ধ মহিলাটিও খুব অসহায় অবস্থায় জীবনযাপন করছে। তাই আমি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে একটি ঘর দেয়ার প্রতিশ্রুতি দিয়ে এসেছি।

শোসাল মিডিয়ায় শেয়ার করুন




Developed By Justin Shirajul Islam
Design & Developed BY Mgic TV