1. ashikghatail18@gmail.com : ghatailmedia :
শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৩:৩৮ পূর্বাহ্ন

গত ২০ বছরে বিশ্বকে ৫ বার কাঁদিয়েছে চিন, আর নয়! চিনকে কড়া হুঁশিয়ারি আমেরিকার

ঘাটাইল মিডিয়া ডেস্ক
  • বাংলাদেশ সময় বুধবার, ১৩ মে, ২০২০
  • ৫৩৯ বার ভিউ করা হয়েছে
সারা বিশ্বকে বিগত ২০ বছরে ৫ বার কাঁদিয়েছে চিন। আর নয়, এটা বন্ধ হওয়া প্রয়োজন। করোনা সংক্রমণের জন্য চিনকে দায়ী করে এভাবেই কড়া ভাষায় বিঁধলেন আমেরিকার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ওব্রায়েন। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন সারা বিশ্বে ২ লক্ষ ৫০ হাজারেরও বেশি মৃত্যুর দায় চিনের। উহানের গবেষণাগার কিংবা মার্কেট, যেখান থেকেই মারণ ভাইরাস ছড়াক না কেন, দায়ভার বেজিঁয়ের। “আমরা বারবার চিনের এই আঘাত মেনে নেব না”,মঙ্গলবার হোয়াইট হাউস থেকে এভাবেই সুর চড়িয়েছেন ওব্রায়েন। তিনি বলেছেন,” সার্স, অ্যাভিয়ান ফ্লু, সোয়াইন ফ্লু এখন কোভিড, সবসময় সারা বিশ্বকে স্বাস্থ্য বিপর্যয়ের সামনে দাঁড় করিয়েছে চিন।”

পঞ্চম আঘাতের কথা উল্লেখ না করলেও তথ্য প্রমাণ খাড়া করে চিনকে কোনঠাসা করেছেন মার্কিন উপদেষ্টা। আমেরিকা চিনে চিকিৎসক দল পাঠিয়ে ভাইরাসের উৎস খোঁজার কথা বললেও সে পথে যেতে নারাজ জিনপিং। কিন্তু এই নিয়ে পঞ্চমবার চিনের জন্য় গোটা বিশ্ব কাঁদছে। তাই ক্ষোভ উগড়ে মার্কিন উপদেষ্টা জানিয়েছেন, তাঁরা চাননা ভবিষ্যতে ফের চিন থেকে অন্য একটি ভাইরাস আসুক। তাই চিনকে সব দিক থেকে সাহায্য করতে প্রস্তুত তাঁরা। কোনও সময়সীমা না জানাতে পারলেও ওব্রায়েন জানিয়েছেন ভাইরাসের উৎসজনিত মজবুত প্রমাণ সংগ্রহের কাজ চলছে।
উল্লেখ্য এই মারণ নোভেল করোনাভাইরাসের জেরে ইতিমধ্যে সারা বিশ্বে প্রাণ হারিয়েছেন ২ লক্ষ ৯২ হাজার মানুষ,আক্রান্ত ৪৩ লক্ষেরও বেশি। শুধুমাত্র আমেরিকায় মৃত্যুর সংখ্যা ৮৩ হাজারের বেশি, আক্রান্ত ১৪ লক্ষ।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021 Ghatailmedia
Develper By Justin Shirajul