1. ashikghatail18@gmail.com : ghatailmedia :
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৭:৫৪ পূর্বাহ্ন

বাকেরগঞ্জে উৎপাদিত বোরো ধান সংগ্রহ- উদ্বোধন করেন সহকারি কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম।

ঘাটাইল মিডিয়া ডেস্ক
  • বাংলাদেশ সময় রবিবার, ১৪ জুন, ২০২০
  • ৩০১ বার ভিউ করা হয়েছে

সিনিয়র স্টাফ রিপোর্টার জি এম রিয়াদঃ
ব‌রিশা‌লের বা‌কেরগ‌ঞ্জে উৎপাদিত বোরো ধান সংগ্রহ অভিযান শুরু করেছেন খাদ্য বিভাগ। উপজেলার প্রায় ৭৭৫ হেক্টর জমিতে এবার বোরো ধানের বাম্পার ফলন হওয়ায় সরকারের ধান ক্রয় অভিযানে কোনোরকম ঘাটতি হওয়ার আশঙ্কা নেই বলে কৃষিবিদদের অভিমত। আজ রবিবার বিকেলে কলসকাঠী অবস্থিত উপজেলা খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহ অভিযান উদ্বোধন করেন সহকারী কমশনার (ভুমি) মো. তরিকুল ইসলাম। তিনি বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব তাই কৃষকের দিকে লক্ষ রেখে বোরো ধান ক্রয়ে কোনোরকম হেরফের সহ্য করবে না। মধ্যস্বত্বভোগী কেউই কৃষকের অধিকারে যাতে হস্তক্ষেপ করতে না পারে সেদিকে আমরা নজরদারি করছি।
খাদ্য কর্মকর্তা রু‌বিনা পার‌ভিন জানান, এ বছর সরকারিভাবে প্রতিকেজি ধান ২৬ টাকা আর প্রতিমণ ১০৪০ টাকা দরে সরকার বোরো ধান ক্রয় করবে। উপজেলার একমাত্র এই খাদ্য গুদামে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী এবার কৃষক থেকে ৯২ মেট্রিকটন ধান ক্রয় করা হবে।
উপজেলা কৃষি কর্মকর্তা মো. মুছা ইব‌নে সাঈদ বলেন, এবার বোরো ধানের বাম্পার ফলনে কৃষকের পরিশ্রম ও উপসহকারী কৃষি কর্মকর্তাদের সহযোগিতার ফসল। ধান উৎপাদনে এবার আমরা সরকারের লক্ষ্যমাত্রা অর্জন করতে পেরেছি। এখন অপেক্ষা কৃষক যাতে তাদের উৎপাদিত ধান সহজে এবং ন্যায্যমূল্যে বাজারজাত করতে পারে সেটি নিশ্চিত করা।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021 Ghatailmedia
Develper By Justin Shirajul