1. ashikghatail18@gmail.com : ghatailmedia :
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:১০ পূর্বাহ্ন

মহামারী করোনা ভাইরাস এর মধ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাকেরগঞ্জ থানা পুলিশ।

ঘাটাইল মিডিয়া ডেস্ক
  • বাংলাদেশ সময় শুক্রবার, ২৪ জুলাই, ২০২০
  • ২১৭ বার ভিউ করা হয়েছে

বার্তা সম্পাদক জি এম রিয়াদঃ
বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনা বাস্তবায়নে ঝুঁকি জেনেও আগাবাকেরের ঐতিহ্য বিজড়িত বাকেরগঞ্জ উপজেলাকে করোনামুক্ত রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাকেরগঞ্জ থানা পুলিশ। পুলিশ বাহিনীর এই কাজে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি ফ্রন্টলাইনে থেকে করোনা ঝুঁকির মধ্যেও জীবন বাজি রেখে মাঠে ভূমিকা পালন করে চলছেন থানা অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম। তিনি সাংবাদিকদের জানান, করোনা সংক্রমণের শুরু থেকেই থানা পুলিশ বিষয়টিকে গুরুত্ব দিয়ে মাঠে সক্রিয় রয়েছে।

ওসি মোঃ আবুল কালাম জানান, উপজেলা জুড়ে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধিসহ বাকেরগঞ্জ থানা এলাকায় মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়। তিনি আরও জানান, কোভিড ১৯-এর সংক্রমণ দেখা দেওয়ার পর গত ১ মার্চ থেকে বিদেশফেরত ব্যক্তিদের নজরদারি-ফলোআপসহ সংক্রমিত এলাকার জনসাধারণ যাতে কোনোভাবে অন্য এলাকায় গমন করতে না পারে, তা নিশ্চিত করতে থানা এলাকায় পুলিশ কাজ করছে। এছাড়া লকডাউন শুরুর পর থেকেই সড়কপথে উপজেলার প্রবেশপথে চেকপোস্ট বসিয়ে ২৪ ঘণ্টা কাজ করছে পুলিশ বাহিনী। করোনা আক্রান্ত ব্যক্তির চিকিৎসাসহ অন্যান্য সুযোগ-সুবিধা নিশ্চিতকরণ এবং মৃত ব্যক্তির মরদেহ দাফন বা দাহ সহায়তা প্রদানে পুলিশ সর্বদা প্রস্তুত রয়েছে।

থানা অফিসার ইনচার্জ বলেন, করোনাকালে মাঠে সরব থাকাকালীন (বৃহস্পতিবার পর্যন্ত) থানা পুলিশের ৫জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। করোনায় পুলিশ সদস্যদের কোয়ারেন্টিন নিশ্চিতকরণে আক্রান্তদের জন্য আইসোলেশন কক্ষ চালু রয়েছে। ওসি মোঃ আবুল কালাম জানান, জেলা পুলিশ সুপার স্যারের নির্দেশে পুলিশ সদস্যদের নিরাপত্তাকে প্রাধান্য দিয়ে তাদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সরবরাহ ও ব্যবহার নিশ্চিত করা হয়েছে। ব্যবহৃত সরঞ্জাম জীবাণুমুক্ত করা হচ্ছে প্রতিনিয়ত।

থানার পুলিশ সদস্যদের বেতনের টাকায় স্বপ্রণোদিত হয়ে শতাধিক কর্মহীন পরিবারের মাঝে চাল, আলু, ডাল, পেঁয়াজ, তেল ও একটি করে সাবান বিতরণ করা হয়। করোনার প্রাদুর্ভাব রুখতে থানায় সরকারি সব নির্দেশনা অনুসরণ করা হচ্ছে। বৈশ্বিক এই ক্রান্তিকালে জনগণের যে কোনো সমস্যায় বাকেরগঞ্জ থানা পুলিশের প্রতিজন সদস্য সর্বদা সজাগ রয়েছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021 Ghatailmedia
Develper By Justin Shirajul