1. ashikghatail18@gmail.com : ghatailmedia :
বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৬:২৩ পূর্বাহ্ন

বাউফলের তেঁতুলিয়ায় নদীতে চলছে মা-ইলিশ শিকারের মহোৎসব।

ঘাটাইল মিডিয়া ডেস্ক
  • বাংলাদেশ সময় শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
  • ১৬৫ বার ভিউ করা হয়েছে

 

ইমাম হোসেন মনা, বাউফলঃ

বাউফলের তেঁতুলিয়া নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে চলছে মা ইলিশ শিকারের মহোৎসব। দুপুরের পর থেকে মধ্যরাত পর্যন্ত নির্বিঘ্নে চলছে মা ইলিশ শিকার। জেলেরা দল বেঁধে নদী থেকে মা ইলিশ শিকারের পর মাছ স্থানীয় ব্যবসায়ীদের হাতে তুলে দেন। ফেরি করে রাতের আঁধারে চলছে মাছ বিক্রির ধুম। প্রতিটি মা ইলিশ ৩০০ থেকে ৪০০ টাকায় বিক্রি হচ্ছে।

শুক্রবার দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে চলেছে মাছ শিকারের মহোৎসব। চন্দ্রদ্বীপ ইউনিয়নের কৃষক সেকান্দার দর্জী বলেন, প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে দেদারসে চলছে মা ইলিশ শিকার। চন্দ্রদ্বীপ, কেশবপুর, ধুলিয়া, নাজিরপুর ও কালাইয়া ইউনিয়নের বেশীরভাগ জেলে মা ইলিশ শিকার অব্যাহত রেখেছেন। এদেরকে আবার শেল্টার দিচ্ছেন স্থাণীয় প্রভাবশালী কতিপয় মাছ ব্যবসায়ী।

জেলেদের সূত্র জানায়, তেঁতুলিয়া নদীর একাধিক পয়েন্টে মা ইলিশ শিকার চলছে। বিশেষ পদ্ধতিতে জাল পেতে শিকার করা হচ্ছে মাছ।

কালাইয়া নৌ পুলিশ ফাঁড়ির পরিদর্শক ফয়জুল হক ভূইয়া বলেন, তেঁতুলিয়া নদীতে অভিযান চালিয়ে এখন পর্যন্ত আমরা ২৫ জন জেলেকে আটক করেছি। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক জেলেদেরকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে।

বাউফলের মৎস্য কর্মকর্তা মোঃ অহেদুজ্জামান বলেন, ‘নিষেধাজ্ঞা শুরুর পর থেকে বিভিন্ন বাহিনীর সমন্বয়ে অভিযান পরিচালনা করা হচ্ছে। উপজেলা মৎস্য বিভাগে আধুনিক নৌযান ও জনবল সংকটের কারণে তেঁতুলিয়া নদীতে সঠিক সময়ে অভিযান পরিচালনা করা যাচ্ছে না।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021 Ghatailmedia
Develper By Justin Shirajul