1. ashikghatail18@gmail.com : ghatailmedia :
বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৬:৪০ অপরাহ্ন

সতরাজ- শিয়ালঘুনি খালের উপর নির্মিত সাঁকোর উপর সেতু চায় এলাকাবাসী।

ঘাটাইল মিডিয়া ডেস্ক
  • বাংলাদেশ সময় শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০
  • ১৪৩ বার ভিউ করা হয়েছে

 

বাকেরগঞ্জ (বরিশাল)প্রতিনিধি ঃ

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দুধল ও কবাই ইউনিয়নের মানুষের এপার-ওপার যাতায়াতের একমাত্র মাধ্যম সতরাজ থেকে সুন্দরকাঠী ভাড়ানি খালের উপর নির্মিত একটি ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো যা দিয়ে প্রতিদিন পাড়া-পাড় হচ্ছে শত শত মানুষ।
সরেজমিনে ও স্থানীয় লোকদের থেকে জানা যায়-বহু বছর পূর্বে তারা ব্রিজ দিয়ে খালের এপার-ওপার যাতায়াত করতেন কিন্তু কয়েক বছর আগে সেই ব্রীজটি ভেঙে-চুরে খালেই নিমজ্জিত হয়ে যায় যা যথাযথ কর্তৃপক্ষ পুনঃ সংস্কারের কোনো ব্যবস্থা গ্রহণ করেননি।এরপরে দুই পাড়ের মানুষ মিলে কোনভাবে যাতায়াতের জন্য একটি বাঁশের সাঁকো নির্মাণ করে পাড়া-পাড় শুরু করলেও প্রতিবছর বিভিন্ন সময় সাঁকো ভেঙে যায় আবার সকলে মিলে কোন রকম জোড়াতালি দিয়ে সংস্কার করে পাড়াপাড়ের উপযোগী করা হলেও যাতায়াতের চাপে বিভিন্ন সময় বাঁশ ভেঙে খালে পড়ে যাওয়া সহ অনেক ছোট বড় দূর্ঘটনার কবলে পড়তে হয় এ এলাকার সাধারন মানুষকে।
এ বিষয়ে জানতে চাইলে সতরাজের খোকন হাওলাদার বলেন, এই জরাজীর্ণ সাঁকো দিয়ে দুধল দাখিল মাদ্রাসার ছাত্র-ছাত্রী শিক্ষক কর্মচারী ও ঐতিহ্যবাহী সতরাজ বাজারে আসা অসংখ্য ক্রেতা-বিক্রেতা ও বিভিন্ন কোম্পানির লোকজন যাতায়াত করে কিন্তু সাঁকোটি ঝুঁকিপূর্ণ হওয়ায় ছোট ছোট কোমলমতি ছাত্র-ছাত্রীদের সাঁকো পারাপারে অনীহা প্রকাশ সহ বাজারে ক্রেতা -বিক্রেতাও অনেকাংশে কমে গেছে।
সতরাজের সিরাজ হাওলাদার বলেন অনেক বছর এলাকার লোকজন চরম দূর্ভোগে ঝুঁকি নিয়ে সাঁকোটি পার হচ্ছে দ্রুতগতিতে এখানে একটি ব্রিজ নির্মাণ না হলে দুই ইউনিয়নের মানুষের সাথে যোগাযোগ বন্ধ হয়ে যাবে অপূরণীয় ক্ষতি হবে সতরাজ বাজারের ব্যবসায়ীদের।
এদিকে অন্য পাড়ের শিয়ালঘুনির রমজান আলী তালুকদার বলেন,আমাদের এ পাড়ে শিয়ালঘুনি টেকনিক্যাল এ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ, জামিরউদ্দিন মাধ্যমিক বিদ্যালয়,সরকারী প্রাথমিক বিদ্যালয়, কমিউনিটি ক্লিনিক ও শিয়ালঘুনি বাজার রয়েছে যে কারনে ওপাড়ের মানুষের সাথে আমাদের একটি চিরাচরিত বন্ধন সৃষ্টি হয়েছে যা এখন এই ঝুঁকিপূর্ণ সাঁকোর কারনে হারিয়ে যেতে বসেছে।
শিয়ালঘুনির মতিউর রহমান মল্লিক বর্তমান সরকারের প্রতি যথাযথ কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সরকারের যে উন্নয়নের ধারাবাহিকতা চলমান তার ধারাবাহিকতায় যেন অতি তাড়াতাড়ি এখানে খালের উপর একটা ব্রিজ নির্মাণ করা হয় তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে যথাযথ কর্তৃপক্ষের সদয় দৃষ্টি কামনা করেন ।

দুধল ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোর্শেদ উজ্জ্বল জানান, গত অর্থবছরে জেলা ও উপজেলা এলজিইডি প্রকৌশলী এ সমস্যা সমাধানের জন্য পরিদর্শনে এসেছিলেন তারা এখানে ব্রিজ নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছেন যার ধারাবাহিকতায় আমি আমার অফিসিয়াল কার্যক্রম ও উপরমহলে তদবির অব্যাহত রেখেছি আশা করি অল্প সময়ের মধ্যেই এখানে ব্রীজ নির্মিত হবে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021 Ghatailmedia
Develper By Justin Shirajul