1. ashikghatail18@gmail.com : ghatailmedia :
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:১১ পূর্বাহ্ন

বাকেরগঞ্জে এশিয়া ক্লাইমেট র‍্যালি অনুষ্ঠিত।

ঘাটাইল মিডিয়া ডেস্ক
  • বাংলাদেশ সময় সোমবার, ৩০ নভেম্বর, ২০২০
  • ২০৬ বার ভিউ করা হয়েছে
  1. পরশ টিভি ঃ
    বাংলাদেশের বাকেরগঞ্জ উপজেলায় এশিয়া ক্লাইমেট র‍্যালি করে যুবরা। উক্ত কার্যকম আয়োজন করে ইয়ুথ ফোরাম ফর সোশাল জাস্টিস ও ইয়ুথনেট। সহযোগিতায়ঃ বাংলাদেশ মডেল ইয়ুথ পার্লামেন্ট এবং কোস্টাল একশন ইয়ুথ হাব।
    সোমবার বাকেরগঞ্জের কেন্দ্র বাসস্টান থেকে র‍্যালিটি শুরু করে এটি পৌরসভার বিভিন্ন স্থান থেকে ঢাকা টু কুয়াকাটা সড়কে শেষ করে। এর যুবরা আলোচনা সভা করে থাকেন । উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন ইয়ুথ ফোরাম ফর সোশাল জাস্টিস এর কেন্দ্রীয় সভাপতি শাহরিয়ার ফাহিম। আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক সৌরভ দাস শুভ, বাকেরগঞ্জ উপজেলা শাখার তরুণ লিডার আবির চৌধুরী, লামিয়াসহ আরো যুব ও শিশুরা।
    উক্ত অনুষ্ঠানে ইয়ুথ ফোরাম ফর সোশাল জাস্টিস এর কেন্দ্রীয় সভাপতি শাহরিয়ার ফাহিম বলেন, বৈশ্বিক জলবায়ু পরিবর্তন এর প্রভাবে বাংলাদেশ একটি ঝুঁকিপূর্ণ দেশ, সুধু তাই নয় বাংলাদেশ এর একটি উপকূলী অঞ্চল হলো বরিশালের বাকেরগঞ্জ। জলবায়ু পরিবর্তন এর প্রভাবে ক্ষতিগস্ত হচ্ছে যুবসহ শিশুরা। এই প্রভাব সুধু আমাদের একার পক্ষে সমাধান করা সম্ভব নয়। সকলকে সচেতন হতে হবে। সকলের সচেতনতাই পারে জলবায়ু পরিবর্তন এর প্রভাব থেকে রক্ষা করতে।
    ইয়ুথ ফোরাম ফর সোশাল জাস্টিস এর বাকেরগঞ্জ শাখার সভাপতি আবির চৌধুরী বলেন, আমরা ইতি মধ্যে ইয়ুথনেট, বাংলাদেশ মডেল ইয়ুথ পার্লামেন্ট, কোস্টাল একশন ইয়ুথ হাব, একশনএইড এর সহযোগিতায় বেশ কিছু পদক্ষেপ নিয়েছি এবং বাস্তবায়নের কাজ করে যাচ্ছি।
    আরো বক্তব্য রাখেন ইয়ুথ লিডার সৌরভ দাস শুভ।তিনি বলেন, আমরা সুধু বাকেরগঞ্জ এ নয়, বাংলাদেশের বিভিন্ন জেলা – উপজেলায় এই কার্যকম পরিচালনা করেছে।
    সর্বপরি তারা সকলের প্রতি একটি মেসেজই দিয়েছেন যে আমাদের হাতে সময় নেই, সকলকে ক্লাইমেট নিয়ে সচেতন হতে হবে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021 Ghatailmedia
Develper By Justin Shirajul